এক প্যাকেট নিয়ম অনিয়ম
- সুদীপ তন্তুবায় (নীল) ২৫-০৪-২০২৪

মৈথুনমালার সর্ব্বোচ্চ শৃঙ্গ জয় করে
ছেলেটা বাপ হয়নি আজও !
অবতরনকালে বরফের বুকে লেগে থাকা রক্ত
সব চেটে খেয়ে গেছে শ্বেত ভালুকের দল...


আজ আগুনে পোড়ে না দেহ
মাটি মন্দিরের মনীষায় মুগ্ধ হয়ে থাকে
ঘরপোড়া ঘুমের শিকড় !
সঙ্গিনীর ঘর্মাক্ত অন্তর্বাস লীনতাপে তপ্ত হলে
ভৌতপরিবর্তনের এক প্যাকেট নিয়মে -
শান্ত হওয়ার হ্যাঙ্গার খোঁজে ; সরু গলিপথ চিরে
প্রশস্ত গিরিপথে লীন হলেই -
নষ্টা নেটওয়ার্কের নগরকীর্তন
রতির রাজস্ব,চুয়ার চাবুকের চলভাষ,রিসিভারে চাপ...


ছেলে তুমি সংযত হও
আগুন বাঁধো - আগুনে আগুন পোড়াও...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।