আগুনের স্বাদ
- সুদীপ তন্তুবায় (নীল) ১৯-০৪-২০২৪

নিরামিষ ভালোবাসাটা
এক ব্রহ্মাণ্ড ঘুম নিয়ে ঘুমিয়ে থাকে
ঐতিহাসিক গ্যালাক্সির গালিচায়
কার্বনে কক্ষচ্যুত কিংবা গোলাপি গরিমায় -
কোনো ঠোঁটের উপর এখন ঠান্ডা যুদ্ধ চলে না
কে বা চায় সিঁথিপথ রক্ত মাখে তারপর.....
তার আগেই সব ঠোঁট বুঝে নেয় আগুনের স্বাদ
নেতাদের ভাষনের মতো সব ঝরে ঝরে -
লাল হলে সফেদ বক্ষবন্ধনী
তবেই তো ঘরে ফেরার পালা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।