অবাধ্য গৈরিকতা
- সুদীপ তন্তুবায় (নীল) ২৪-০৪-২০২৪

প্রজাপতিটা হাঁটছে
দেখে, হেসে ফেলে অবাধ্য ছেলেটা ।
পকেটে আরশোলার গন্ধমাখা রুমাল,
উইমাটি হাত ছুঁয়ে ছুঁয়ে যাবে
সেই আকাশটা...
বৃষ্টি হলেই ভেঙে যায়
রোদ পড়লেই শুকিয়ে কাঠ !
অবাধ্য ছেলেটা সারাদিন
ঘাসফড়িঙ্গের ডানা ছুঁয়ে থাকে ।
প্রজাপতিটা হাঁটছে,
হাঁটতে থাকে ...
আরশোলা গন্ধ রুমালটা
ঘর বাঁধে শালিকের ডানায় ।
ছেলেটা কাঁধে নেয় সন্ন্যাসীর উত্তরীয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।