ছেলেবেলা
- Sanjay kirtania - স্বপ্নঞ্জয় ২৯-০৩-২০২৪

----- ছেলেবেলা --------
=========================
(স্বপ্নজয় )


মনে পড়ে ফেলে আশা
শুধু সেই ছেলেবেলা,
ভাবি বসে করতাম
বাবা মার কোলে খেলা।
মায়েরই কোলে বসে
খেয়েছি যে দুধ ভাত,
কাটিয়েছি মার কোলে
ছেলেবেলা বহুরাত।
ভয় পেয়ে কভু কান্না
ঘরে একা করতাম,
ছেলেবেলা মার কোলে
গরিয়েই পরতাম।
রাজকন্যা,পক্ষীরাজ,
রুপকথা কতো গল্প,
গল্পশুনে দুই চোখে
ঘুম আস্ত অল্প অল্প।
মনে পড়ে ছেলেবেলা
কোথায় যে গেছে চলে,
মা ডাকতো যাদুমণি,
বাবা নিত কোলে তুলে।
রাগ হয়ে ইচ্ছাকরে
লুকাতাম সিঁড়ি ঘরে,
ঘর থেকে খুঁজে মোরে
আনতো মা কোলে করে।
হারিয়েছি ছেলেবেলা
কভু আর ফিরে পাবো,
অতীতের ছেলেবেলা
মনে করে শুধু যাবো।
মনেপড়ে কতো সেই
ছেলেবেলা স্মৃতিকথা,
মা হারিয়ে পারচ্ছি যে
নিজমনে এত ব্যাথা।
তোর লাগি মন কান্দে
তোরে কোথা খুজেপাই,
কোথা তুমি চলে গেছো
মা তোমারে ভুলিনাই।



সঞ্জয় কীর্ত্তনীয়া
বেতাই নদীয়া
০৬/০৭/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SANJAYKIRTANIA
০৭-১১-২০১৭ ২০:৫০ মিঃ

মন্তব্য করবেন সকলে......