বৃষ্টি ফোঁটা
- রুবিনা মজুমদার ২৬-০৪-২০২৪

আষাঢ় - শ্রাবণে
বৃষ্টির তালে হাওয়া দোলে
বৃষ্টির ফোঁটা নদীর কোলে ,
বৃষ্টির ফোঁটা টিনের চালে
বৃষ্টির মিষ্টি মধুর সুর সবুজ ডালে ডালে !


বৃষ্টিতে ভাসে মাঠ , ঘাট , প্রান্তর
নদী , নালা , খাল , বিল তেপান্তর
বৃষ্টি কণায় ভেসে যায় -
বিষাদ মাখানো স্মৃতির পোড়া অন্তর !

গরীব , দুঃখীজন বৃষ্টির বন্যায়
বসত ভিটা হারিয়ে -
কাঁদিয়ে বুক চাপড়ায়
নিঃস্ব পথের ধারে দাঁড়িয়ে ।
বিবেকহীনরা রাখে মুখ ফিরিয়ে -
গুটি কয়েক বিত্তবান দেখিয়ে মানবতা
দূর করে বিবেকের কলুষতা !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।