উল্টোরথ
- pijush kanti das ১৭-০৪-২০২৪

"উল্টোরথ"
----------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
----------------------------------------------------------
সকাল থেকেই বলছে সবাই
আজকে যে ভাই উল্টোরথ ।
রথের মেলা শেষ হবে তাই
মনে সবার বিষাদ গত্ ।।

নাগরদোলা রইবে না আর
ভেঁপুও আর বাজবে না ।
বিদায় নেবে সার্কাসের দল
ভালুকেও নাচবে না ॥

জিলিপি আর ঘুগনি গরম
বিদায় পাঁপড় পাঁপড়ি চাট ।
কাঠের ঘোড়ায় ঘোরাও শেষ
ভেঙে যাবে খুশির হাট ॥

কাল থেকে আর বসবে নারে
মাটির পুতুল কাপ আর প্লেট ।
মেলা ঘোরাও শেষ হলো আজ
কাল থেকে ওই বই আর শ্লেট ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।