আবদার নামা
- শাওন সারথি ২৮-০৩-২০২৪

আজকে যখন তোমার জন্যে লিখছি আমি কিছু
অমনি দুষ্ট মেঘের দলেরা নিচ্ছে আমার পিছু।
বলছে আমায় এইযে ছেলে, নাও না একটু থেমে
আজে বাজে লিখছ কী যে, যাচ্ছ তাও ঘেমে!
এইযে দেখো আমরা আছি আকাশ জুড়ে মেলা
চাইলে তুমি তোমায় নিয়ে করতে পারি খেলা।
হঠাৎ দেখি মেঘ সরায়ে সূর্য দিচ্ছে উঁকি
বলছে আমায় এইযে ছেলে, আছিস এখনও সে কি!
দরদরিয়ে ঘামছি আমি দেখছি আকাশ পানে
হঠাৎ একটা ছোট্ট পাখি বলছে আমার কানে
একটুখানি জিরাও বাপু লিখবে আর কত?
ঐযে দেখো গাছের ছায়ায় নাচছে সবুজ শত।
এবার না হয় বন্ধ করো সঙ্গ দাও মোদের
তিমির রাতে ঝড়ের সাথে ভিজো চাঁদের স্রোতের।
আজকে যখন তোমার জন্যে লিখছি আমি কিছু
অমনি দেখো হাজার হাজার বায়না লুটছে পিছু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।