মহাশূন্যের পথে পাড়ি
- অরণ্য- (ভাবুক কবি) ২৯-০৩-২০২৪

একদিন তিমির ধরণীর মৃত্তিকার বুক চিরে
আলিঙ্গন করেছিলাম সূর্যের কিরণের সঙ্গে,
প্রত্যহ নিশির শেষে বিহঙ্গ ডাকা ভোরে
ছুটে গিয়ে স্পর্শ করি ভানুর জ্যোতি।
এখন আর শুনতে পাই না কোকিলের ডাক
এর মধ্যে অতিক্রম করেছি অনেক বছর,
এখোনো প্রতিদিন পড়ন্ত বিকেলে আকাশের
লাল বর্ণের আলোয় করি সদনে ফেরার চেষ্টা।
আজ জীবনের বাস্তকব ও কঠিন পথ চলতে
সাহস আর মনোবলের যে বড়ো অভাব,
সকলের মাঝে আশ্চর্য কিছু করে যাব
রেখে যাব ভুবনের বুকে আমার কবিতা!
পথ চলতে অবশেষে যেন না পড়ে দীর্ঘশ্বাস
তারপর খুঁজে নেব চিরস্থায়ী ঠিকানা!
বিবর্ণ ক্ষিতির বুকে প্রাণহীন শরীর রেখে
আমি অনন্ত মহাশূন্যের পথে পাড়ি দেব!


রচনাকালঃ- ২৩/০৬/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।