শ্রাবণে বাদল ধারা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

শ্রাবণে বাদল ধারা ঝরে অবিরাম,
প্লাবনের জলে ভাসে ওপারের গ্রাম।
উথাল পাথাল নদী প্রবল জোয়ার,
গগনেতে ঘন কালো মেঘ চারিধার।


বরষার জল মাখি মেতে ওঠে ধরা,
পথেঘাটে বহে জল খেত জলে ভরা।
বিদ্যুত ঝলসি ওঠে আকাশের গায়,
মেঘেরা হুঙ্কার ছাড়ে ঘন বরষায়।


পথঘাট কাদাজলে হয়েছে পিছল,
নদীবাঁধ গেছে ভেঙে গাঁয়ে ঢোকে জল।
শ্রাবণেতে ভরা গাঙ বহিছে প্লাবন,
বরষার দিনে আজি পুলকিত মন।


শ্রাবণে বাদল ধারা অবিরত ঝরে,
খালবিল নদীনালা সব জলে ভরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Raisu1812
১৩-০৭-২০১৭ ১৭:৪১ মিঃ

দারুণ লেখা|