দুঃস্বপ্নের চিত্র
- অরণ্য- (ভাবুক কবি) ১৯-০৪-২০২৪

গভীর রাতে উঠে শুনি চিৎকার
তখন শিহরিত হয় মোর গা,
ভয়ংকর রক্তাক্ত দেহ ধারণ করে
ছুটে আসছে এগিয়ে দুই পা!

সন্ত্রাসের কবলে গড়ে রক্তের ভেলা
তাতে যেন ভেসে যায় মাটি,
ওই দানবের দল দেখায় বাহুবল
নিশির তিমিরে তৈরি করে ঘাঁটি।

চলে দাঙ্গা ফাসাদ আর লুটপাট
নির্বিগ্নে ঝরায় তারা অগ্নির বৃষ্টি!
করুণ দৃশ্য দেখে হৃদয় কাঁপে
জেগে থাকে নিদ্রাহীন দৃষ্টি।

অসহায় নর-নারীর চিৎকার শুনি
দেখতে পাই দুঃস্বপ্নের চিত্র!
তারা মুখোশধারী অত্যাচারী
কখনো হতে পারেনা কারো মিত্র।

একদিন তাদের অস্তিত্ব ধ্বংস হবে
অন্তর থেকে করি এই অভিশাপ!
বেশী দেরি নেই আসছে সুনামী
বেড়ে গেছে বিশ্বের বুকে পাপ।


রচনাকালঃ- ০৭/০৭/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।