তুমি আর আমি
- অরণ্য- (ভাবুক কবি) ১৯-০৪-২০২৪

তুমি উত্তাল গভীর অম্বুধি
আমি হতে চায় তার নদী,
বিরাম হীন নীরের স্রোতে
অবিরত বইবো নিরবধি।

তুমি প্রকৃতির সৃষ্টি মহীধর
আমি হতে চায় তার ঝর্ণা,
সব বেদনা ধুয়ে মুছে দেবো
ফিরিয়ে আনবো সুখের বন্যা।

তুমি গোধূলি লগ্নের অভ্র
আমি হতে চায় তার নীল,
অঙ্গে মিশে রবো এভাবে
থাকবে মোদের অনন্ত মিল।

তুমি শ্রাবণ বর্ষার জলমুক্
আমি হতে চায় তার বৃষ্টি,
শ্রাবণের বারিধারায় বর্ষিত হয়ে
করবো কিছু অনুভূতির সৃষ্টি।

তুমি এই গ্রামের ঝিল
আমি হতে চায় তার শতদল,
সকল কবি মোদের নিয়ে
কবিতা লিখে যাবে অবিরল।

তুমি যখন গাইবে গান
আমি হতে চায় তার সুর,
কোকিলের কন্ঠে সুরের বর্ষণ
যেমন শুনতে লাগে সুমধুর।

তুমি ওই খগোলের শশাঙ্ক
আমি হতে চায় তার তারা,
চাঁদনী দীপ্তির পরশ পেয়ে
তামসী হয়ে যাবে দিশেহারা।

তুমি প্রগাঢ় কালো রজনী
আমি হতে চায় তার স্বপ্ন,
হৃদয়ের নিবিড়ে লুকনো প্রেমকে
আজীবন করে যাব যত্ন।

তুমি প্রবাহ তরঙ্গিনীর ঊর্মি
আমি হতে চায় তার কূল,
আমার কাছে আসবে ছুটে
কখনো হবে না তাতে ভুল।

তুমি বসন্ত ঋতুর পুষ্প
আমি হতে চায় তার সুবাস,
দুজন মিলে প্রণয়ের আবেগে
গড়ে তুলবো সুখের নিবাস।


রচনাকালঃ- ১২/০৭/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।