এক ব্রহ্ম নির্গুন ঘুম
- সুদীপ তন্তুবায় (নীল) ২৪-০৪-২০২৪

কাল রাতে এক পশলা বৃষ্টি হয়ে গেল ।
ক্ষেত্রজ প্রশ্নগুলো ভিজতে ভিজতে
নরম বুকের ভাঁজ খুঁজতে থাকে ...
কোটেশন বন্দি সমস্ত উত্তর
ছেলেবেলার টিমটিম লন্ঠনের মতো,
আচার তেলে ভেজানো মুড়িগুলো আত্মহত্যা করে
ভেজা ভেজা টবের পাশে ।

ঘামভেজা উষ্ণতায় ঋষি বশিষ্ঠ
বৃষ্টির ভালোবাসা দিয়ে গেছে মদয়ন্তীর গর্ভে ।

সেদিন কেউ ভেজেনি হয়তো
প্রশ্নেরাও মাথা ঠোকার চৌকাঠ পায়নি ।
তাই স্তন্যপায়ী উত্তরমালা
তুলতুলে ভঙ্গিল পর্বতের অবাধ্য উঠোনে,
জড়িয়ে থাকে এক ব্রহ্ম নির্গুন ঘুম ...।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।