সাধ
- সৈকত জানা ২৪-০৪-২০২৪

।। সাধ ।।
# সৈকত জানা #

মোর দুরন্ত মন
পারেনা থাকতে বসে চিরক্ষন।
কবে যে হব বাঁধন হারা...?
চিত্ত যেথায় পাগল পারা।
স্থির করে রেখেছি .......
এক নতুন সুত্রপাত।
মোর চিত্তের পশ্চিম কোনে।

আর কত বিরতি ?
অন্তর মম নাহি আর মানে।
এত সুন্দর বর্নায়িত বিশ্ব..!
কোথায় সৃষ্টি কোথায় নিঃস্ব।
বহু দেখিবার সাধ
জাগিছে এই ক্ষুদ্র প্রানে।

তব প্রার্থনা করি দুহাত জোড়ে।
জাগিয়ে রাখো
শত প্রতিকুলের তো়ড়ে।
অন্তর প্রানে মনে আছে বেশ।
সকল ইচ্ছা জয় করিবারে।
তবুও মোর ক্ষুদ্র প্রানের বিয়োগ হতে
জাগেনি দ্বিধা মোর দেহাঙে।
- - Æ - -

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।