হে মন কাঁদিস কিসে বল
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৮-০৩-২০২৪

হে মন কাঁদিস কিসে বল
তুই তো অশরীরি দেখবে কে তোর জল!
হে মন তোর জলের নেই কোন দাম
মিসে কাঁদিস কেন অবিরাম?
.
হে মন ভুলে যা দুদিনের সব স্মৃতি
তুই তো ভালবাসতে পারিস না!
তবু কেন দেখাস ভালবাসার ভ্রান্ত নীতি!

.
হে মন তুই তো পাপিষ্ঠ নর্দমার কীট
তোরে তো কেউ বোঝেনা
কিসে দেখাস মেকি জিৎ?
.
হে মন তোর তো অস্ত্র নেই গোলা- বারুদ নেই
নেই সৈন্য সামন্ত,
কিসে তুই লড়াই করতে চাস
তুই তো নস্ জীবন্ত?
.
হে মন ভুলে সব
চলে যা পরপাড়ে,
তোর কষ্ট বিধাতা ছাড়া
আর কেউ কি বুঝতে পারে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Faiyaj
১৯-০৭-২০১৭ ১২:৩৫ মিঃ

ধন্যবাদ ভাইজান

rjmahin
১৯-০৭-২০১৭ ০২:০২ মিঃ

অসাধারন

Faiyaj
১৭-০৭-২০১৭ ০৬:২২ মিঃ

হে মন তুই তো পাপিষ্ঠ নর্দমার কীট
তোরে তো কেউ বোঝেনা
কিসে দেখাস মেকি জিৎ