শহুরে বৃষ্টি
- সাইফুল আজম কাফী ২৯-০৩-২০২৪

শহুরে বৃষ্টি! ইট পাথরে গড়া মনের দেয়ালে তেমন প্রভাব ফেলেনা।

বৃষ্টির ঝিরিঝিরি মিষ্টি সুরেলা ছন্দও শহুরে মনকে করে না আদ্র।

হয়তোবা মনের ভুলে হাত বাড়িয়ে দু-এক ফোঁটা বৃষ্টিছটার নেয়া হয় স্পর্শ।

আর নয়তোবা চিড়িয়াখানার জন্তুর মতো চারদেয়ালে বন্ধি সারাটা দিন।

কর্মব্যাস্ত জীবন যখন অস্থির খোরাক যোগাতে মনন এর সত্তাকে বিসর্জন দিয়ে,

বর্ষার কদম ফুল আর স্নাত জোছনার মায়াবী রাত তখন উপহাসের হাসি হেসে পাশ কেটে যায় দূরে।

নিয়তির ঘোরটেপে পরে সংসার যাঁতাকল দ্বারা পিষ্ট হতে থাকা জীবন প্রবাহের স্রোত প্রকৃতির কাছেও বিবস্র ঠেকে আর তাই দেখে করে বিদ্রুপের অট্টহাসি।

আর শহুরে বৃষ্টি! সেও মুখোশধারী হিতৈষীদের ন্যায় মেজাজ বদলায় ক্ষণে ক্ষণে আপন মনে।


১৬-০৬-২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।