ভিন্নার্থে সাম্প্রদায়িক
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৮-০৩-২০২৪

চুপ কোনো কথা নয় ,
কোনো সাধারণ কথা ?
না ভিন্নার্থে সাম্প্রদায়িক ।
চুপ ওসব বারণ আছে ।

নিজেরা তলিয়ে যাও ,
উচিত কথা ভাসিয়ে তুলো না ।
তোমার উপাসনা বন্ধ করো ,
গীর্জার ঘন্টা বেজে গেল বলে ।

আকাশের রঙের ধনুক ,
উঁহু ওটা কৃষ্ণধনু নয় কালারধনু ।
কিছু শব্দের প্রতিশব্দ খুঁজতে খুঁজতে,
পরিস্থিতি এখন অস্তিত্বের তলানিতে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।