নীল পরী নীলা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৬-০৪-২০২৪

চক্ষু নিমীলিত করিয়া ঘুমাইতে ছিলাম আমি প্রায় বেহুঁশ
গোধূলি বিকেল এখনো প্রদোষে ভূলোক আচ্ছাদিত হয় নাই।
বিঙ্গের দল আপন নীড়ে আসিতে ছিল!
প্রচন্ড গরম গাছের পাতা নিত্য করে নাই
.

চুপটি করিয়া আছে!
মাঝে মাঝে ব্যজনী দিয়ে উষ্ণ কায়া কে শান্ত করবার চেষ্টা করিতেছি,
খোয়াবে নীল পরী কে অবলোকন করিতেছি, বাস্তবে দেখার সৌভাগ্য নাই তাই বিকল্প পন্থা ?
.
হঠাৎ এক অবলা বনিতার কলকন্ঠ স্বর একাদিক্রমে কর্ণে আঘাত করিতে লাগিল কোন রা করিলাম না তন্দ্রা রাণী পায়ে নিগড় পড়িয়ে
আমার কান্ড- কারখানা দিব্য দৃষ্টিতে হেরিত?
.
বনিতার কর্কশ কলকন্ঠ স্বরে তন্দ্রা রাণী পলায়ন করিল
অর্গল খুলিয়া অন্তঃপুর থেকে বাহির হইলাম।
.
দেখিতে পারিলাম আমার নীল পরী নীলা বধূ সেজে আঙ্গিনায়, কিংকর্তব্যবিমুঢ় হয়ে তার প্রলাপ শুনিতে লাগিলাম?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
১৯-০৭-২০১৭ ১২:৩৮ মিঃ

কাল্পনিক