দুর হতে
- সৈকত জানা ২৯-০৩-২০২৪

।। দুর হতে ।।
#সৈকত জানা #

হেথায এমন কে তোমারে
জড়ালো কঠিন বাঁধনে ?
অমর রোষের আঙ্গিনায়
কেউ নেয়নি করে আপনে..?

অসীম সাগরে রাজহংসী রুপে
তোমার অবস্থান।
নিশিদিন এক খুঁটে বাঁধা
কেউ করেনি তোমার প্রস্থান.?

ও কুলের সুভাষ...
এ কুলে আনো।
ভার লয়ে অতল সলিলে
দাঁড় টানো।

এমন সরল মনের প্রানে
কেউ করেনি করুনা তোমারে....?
এমন শাস্তি..
কোন অশুভ মাঝির বিচারে...?

আমি পারি নাহি, তোমার
এ যন্ত্রনা সহিতে... এ প্রানে...!
আমি যে নিরুপায়....!
ভাসিয়াছি ভাসার টানে।

দুর হতে দেখেছি তোমারে
আমার নয়নে।
তবু কাছে যাওয়া... স্পর্শ পাওয়া..
এ যে আমার স্বপনে...
কাল্পনিক মনের স্বরে..!!
- - Æ - -

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।