কিমুলোনিম্বাস
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৮-০৩-২০২৪

কিমুলোনিম্বাসে আচ্ছাদিত নীলিমা
অংশুমালী,হেলাল,সেতারা
কারো দেখা নেই
কোথায় যে ওরা!
ঝিম! ঝিম! বৃষ্টি নীলিমার বুকে নৃত্য করছে
কলতানে মুখর পুরো নীলিমা?
.
ঝিম বৃষ্টির করিতকর্মা দেখে হতাশ নীলিমা
পৃথিবী নাকি ভাঁসিয়ে দেবে ওরা,
গঙ্গা,পদ্মা,যমুনা,টেমস্,প্রশান্ত,নীল নদ
যত্ত নদ- নদী সাগর- মহাসাগর আছে
সব ভাঁসিয়ে দিবে নাকি ওরা।
.
পৃথিবী কে কলঙ্ক মুক্ত করবে নাকি ওরা
ভালবাসা কে জীবিত করবে
নষ্ট মানুষদের সাজা দেওয়ার পণ করেছে!
তাই কিমুলোনিম্বাস সেতারা,হেলাল,অংশুমালী কে
কৃষ্ণ পক্ষের ফ্রেমে বন্দি করেছে!
.
ভালবাসার কষ্ট দেখে কিমুলোনিম্বাস পুরী ক্রোধে অস্থির
পৃথিবীর বুকে ভালবাসা নাকি ম্লান হয়েছি,
ভালবাসা ঝোপ- ঝাড়ে পরে থাকে
আবার কখনো নর্দমার কীট হয়ে থাকে,
ভালবাসার আজ করুণ দশা!
.
তাই কিমুলোনিম্বাস রাজার আদেশ পৃথিবীতে ঝুম বৃষ্টি নামাবে
রস- কস হীনা প্রেমিকদের চুম্বন করবে
বৃষ্টিতে ভাঁসিয়ে দিবে তাদের, পৃথিবীর বুক থেকে কদর্য মানুষ গুলো বিতাড়িত করবে?
.
তাই কিমুলোনিম্বাস রাজ্যে আড়ম্বর অনুষ্ঠান চলছে
বৃষ্টিদের নৃত্য শিখাচ্ছে,
শিলা বরফ গুলো বৃষ্টি হতে চলছে
বৃষ্টি রাণী কিমুলোনিম্বাস রাজ্যে ঘন্টি বাজাচ্ছে
সকল কে বৃষ্টি হয়ে পৃথিবীর বুকে পড়তে আহ্বান করছে?
কিমুলোনিম্বাস রাজা সহমত পোষণ করল আর বৃষ্টি ঝম- ঝমিয়ে পড়তে লাগল পৃথিবীর বুকে??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Faiyaj
২২-০৭-২০১৭ ১২:২৮ মিঃ

ধন্যবাদ কবি রায়হান লাবিব

Raisu1812
২১-০৭-২০১৭ ২১:৪৯ মিঃ

মুগ্ধ

Faiyaj
২১-০৭-২০১৭ ১১:৪৫ মিঃ

কিমুলোনিম্বাস