বৃষ্টি এলো শ্যামল গাঁয়ে
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২৯-০৩-২০২৪

বৃষ্টি এলো শ্যামল গাঁয়ে
সাইয়িদ রফিকুল হক

বৃষ্টি এলো শ্যামল গাঁয়ে
লাগলো কী যে মায়া,
রোদ হারিয়ে সবখানে তাই
পড়লো মেঘের ছায়া।
আকাশ কালো বাতাস ভালো
বৃষ্টি করে খেলা,
শ্যামলা গাঁয়ে বাদলাদিনে
জমছে রূপের মেলা।

পুকুরঘাটে শ্যাওলা ভীষণ
হাঁটা বিষম দায়,
গাঁয়ের মেয়ে কেমন করে
তবুও ছুটে যায়!
পা-টিপে সে হাঁটছে দেখি
আজকে ভীষণ শখে,
বৃষ্টিভেজা দুপুরটাতে
আনন্দ তার চোখে।

বৃষ্টি এলো শ্যামল গাঁয়ে
ফুটলো কেয়াফুল,
এই দুপুরে বৃষ্টিভিজে
কেউ করেনি ভুল।



সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২৫/০৭/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।