প্রথম কবিতা
- প্রবীর রায় ২৮-০৩-২০২৪

এ আমার জীবনের প্রথম কবিতা
কি লিখি,কি জুরি সর্বক্ষন ভাবিতা।
জীবনের পথে এগোতে হলে,করিতে হবে কর্ম
মম প্রান অর্পণ করেছি তাতে,কবিতা লেখাই ধর্ম।
কত কবি হরেক রকম লিখেছেন কবিতা
তাই আমি তাঁদের মানি,করি মান্যতা।
জীবনের শুরু অজস্র কঠোর ধাপে-ধাপে
লিখিতে বসিয়া ভাবি,ছন্দ মেলাবো কেমনে খাপে- খাপে।
হুদয় মাঝে বহু অনুতাপ, হাহাকার এই বুক
জোছনার সাঁঝে স্বপ্ন দেখি,লভি অপার সুখ।
নেই কষ্ট, নেই চিন্তা, নেই কভু ব্যর্থতা
শব্দ জুরি, ছন্দ গড়ি লেখি কবিতা।
শিশু আমি ধরনীর কোলে
প্রেমের ছোয়ায়, মোন আভাস দোলে।
অবনী শিখিয়েছে ভালোবাসিতে
তোমরা শেখালে আলো করিতে।
প্রথম লেখনিতে হানাদিল
রবিরশ্মি খাতায়
প্রানে জাগে অলিক অনুভব
তাঁ পুঁথি করি কবিতায়।
সৃষ্টির কাছে সবি ক্ষুদ্র- তুচছ
প্রানের কাছে সবই ঘৃত- অমৃত।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
২৬-০৭-২০১৭ ১৫:১৫ মিঃ

কবির জন্য কবিতাই সব