খুশি
- প্রবীর রায় - ছোটদের কবিতা ১৯-০৪-২০২৪

শান্ত ছেলে তনু
ডাকছে শোন ভানু
শোন-শোন-শোন না
বেরিয়ে আসি চলনা
ঐ যে নদীর কূলে
মজা করিব প্রান খুলে
গগন মাঝে উরছে পাখি
তা দেখে মুগ্ধ আঁখি
ডাকছে শোন কিচিরমিচির
ছানায় নাচে, নরছে নীর
গাইছে যেন খুশির গান
তাক-ধিন,তাক-ধিন,তান
এই ধরারি মাঝেতে
নতুন-নতুন সাজেতে
খুশির জগৎ খুঁজিতে তাই
সন্ধানে মত্ত ভাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
২৮-০৭-২০১৭ ২০:৩২ মিঃ

ছোটদের সদা হাসি,খুশিতে থাকতে দেওয়া উচিত,কারন ঐগুলি তার পাওনা,