বিস্ময়
- প্রবীর রায় ২৪-০৪-২০২৪

সাতরঙা রামধনু ঐ,ফুটেছে আসমানে
ভানুর কিরণে প্রস্ফুটিত হতে দেখে
বিস্ময় মনে জাগে।
আহা!কি সুন্দর দৃশ্য
দেখিবারে ভালো লাগে
সৃষ্টি তোমার অতুলনিয়
ভাবিতে বিস্ময় জাগে।
মানুষ যখন মান,হুশ হারিয়ে
হিংস্র দানব রুপে
চালায় অরাজকতা, আনে ভেদাভেদ
বিস্ময় মনে জাগে।
হে ঈশবর তোমারি অংশ
তোমাতেই হব শেষ
কেন অহংকার,কেনইবা লোভ
বিনাশের শিখায় রেষ
এ মায়া বাঁধনে,জরালে তুমি
তোমারি বক্ষে দিলে ঠাঁই
ভাবিলে এসব বিস্ময় মনে জাগে।
বরিষনে পরে ঝিরি-ঝিরি বারি ঝরি
বিভাবসুর নেই তাতে কোন অরি
নদী উল্লাসে,ফুলে ওঠে ভরি
মাঝি সব তটীনিতে,উওরিলা তরি
আকাশ ভাঙিয়া পরে বুঝি
এই বিস্ময়ে তারা
ছুটিতেছে সবে,ছুটছে ওরা
কুটিরে ফিরিয়া হেরে আকাশে
ফুঁটেছে লাল ইন্দু
ভাবিতে বাস্তবে,জন্ম-মৃত্যু
বিস্ময় মনে জাগে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
২৮-০৭-২০১৭ ২১:০৮ মিঃ

ভাবলে সবি বিস্ময়,কিন্তু বাস্তবে সব সত্যি