সিংহ মামা
- প্রবীর রায় - ছোটদের কবিতা ২০-০৪-২০২৪

সিংহ মামা,বনের রাজা
কোথায় যাচ্ছ
একা-একা,অমন করে
কি কচ্ছ?
তুমি হলে শিকারি
শিকার করে খাও
তোমার ছানা দেরো
কিছু আহার দেও।
পশু ফাঁদে না পরিলে
থাকো অনাহারে
অভিমানে বলো শাবকদের
আঁখি হতে দুরে ভাগরে।
বড় হয়েছিস তবু কেন
ছারিসনে মোর পিছে
পাগলামিতে মাতিস তোরা
এমনি মিছে-মিছে।
এখন থেকে আপন আহার
আপন-আপন খোঁজ কর
বনের জন্তু,জানোয়ারে
বশ করার কৌশল গড়।
আমার এখন বয়স হয়েছে
আমি বৃদ্ধ হচ্ছি
অনায়াসে ক্লান্ত হয়ে
সুখ নিদ্রা দিচ্ছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
২৯-০৭-২০১৭ ১২:৪১ মিঃ

ছোটদের মজার কবিতা এবং কিছু শেখারো মাধ্যম