রহস্য
- সাইফ রুদাদ ১৮-০৪-২০২৪

সমেবেত জনতার সাথে আমিও হাত তুলছি
তারা মাটির তৈরি; তবে প্রশ্ন আছে,
কী দোষ ছিল লিলিথের; কেন সে নিচে শুইবে?

হ্যাঁ, ভাইসকল একমত আমিও
আদম যথেষ্ঠ ভাল মানুষ ছিলেন,
কিন্তু লিলিথকে কেন সে ধর্ষণের চেষ্টা চালায়?

সুধী, জানেন তো
প্রথম হাওয়াকে সৃষ্টির সময় ঈশ্বর অসতর্ক(!) ছিল
আহা! থামুন না,
নইলে আদম দেখল(!) কী করে?

লিলিথ বিলীন মন্ত্রে, প্রথম হাওয়া ঈশ্বরের ইশারায়।

অত:পর আদমের বাম পাজর থেকে নাকি মাতা হাওয়ার জন্ম!

বড্ড ইচ্ছা আমার, জন্ম(?) দেওয়ার।




২৯ জুলাই'১৭
তালুকদার বাড়ি, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

saif
৩০-০৭-২০১৭ ১০:২৬ মিঃ

বড্ড ইচ্ছা আমার, জন্ম(?) দেওয়ার