মনের ভুল ?
- সৌম্যকান্তি চক্রবর্তী ১৮-০৪-২০২৪

কোনোদিনই মিশুকে নই ,
কাউকে কষ্ট দিইনি ,
সবুজ পাতার মত সারল্যে
মনের কথা বলে দিই ,
জটিলতার পঙ্কিল আবর্তে
কখনো ভাসতে চাইনে ,
আমি নিজের মত সকলকে ভেবেছি ,
বেচাকেনার এ দুনিয়ায় আমি
আজ বিজোড় এক মানুষ ,
কিন্তু আজ নতুন করে ভাবতে গিয়ে
দেখি ভাবের ঘরে কিছু অভাব ,
কিছু রঙ যা ক্যানভাসে ধরা পড়ে না ,
কিছু কিছু নিজের আবহের বার্তা ,
যা মনের সঙ্গে সমন্বয় রেখে গেল না ।
আমি নিজের চোখে নিজেকে কেমন
যেন অন্যরকম দেখছি , নাকি
এ আমার মনের ভুল ?
আমি কি সহনমাত্রার সীমা ছাড়াচ্ছি
আমার কাছে ? তা মনে হয় না ।
অন্যের চোখে নিজেকে না দেখাই ভালো ।
আমি আমাকে খুব ভালো করেই চিনি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।