আচমকা হার্ট্ এ্যাটাক!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

কখন যে হৃদয় কম্পন স্থবির হয়ে আসবে;
এক রহস্যময়ী স্পর্শের মতো এই স্থবিরতা!
কোন বার্তা ছাড়াই অদৃশ্য করে ফেলবে
কে সে ?কার এত হিম্মত!
আচমকা হার্ট্ এ্যাটাক! এ নিখিল যেন হয়ে ওঠে বিবর্ণ্ রংধনু!
কোনদিন আর জাগবে প্রাণ আকাশে
তিমিরে অবসরের আচমকা বার্তা!
এক প্রাণের মৃত্যুর ঘন্টা ধ্বনি
মায়াজালে আবৃত স্পন্দনের স্থবিরতা।
কি এক অগাধ ঘুম!
জেগে ওঠেছে এ ধরণী প্রিয় প্রিয়সীর আর্তনাদ
তবু সে শুনেনি!
সময় যে ফুরিয়ে এসেছে-হে ধরণীর প্রেম
দীগন্ত জেগে ওঠেছে অনন্ত কালের-হে প্রাণের স্পন্দনেরা,
কখন যে তোমার ডাক এসে যায়, কে জানাবে তোমাকে?
আচমকা হার্ট্ এ্যাটাক!
হতে পারে আজই চির বন্ধন ছিন্ন, এ ধরণীর বুক থেকে;
ইমানদার সেজে ওপার দিগন্তে মুখোমুখি দাড়াবার জন্য
প্রস্তুত আছো তো?
তোমাকে পৃথিবী চিনেনি কোনদিন; তুমি থাকতে আসোনি
তুমি অন্য কোন দিগন্তে অসীমের পথিক…
কোনদিন এ নিখিলের ছিলে না
হে মানব , হে মানবেরা।
হার্ট্ এ্যাটাক শুরু হয়েছে।
হায়,হার্ট্ এ্যাটাক !
আচমকা হার্ট্ এ্যাটাকের আড়ম্বর;
কতসব ভয়াবহ আরতী!
কোনদিন জাগবে না এ প্রাণ- কোনদিন না আর
যে ভুবন চিরদিন ভালোবেসেছে--
সে আজ অন্ধকারে ঘুমের আস্বাদে তোমাকে নিয়ে….
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।