দূরত্ব
- ফয়েজ উল্লাহ রবি ১৭-০৪-২০২৪

“আমি না হয় কাঁদলাম মনের দুঃখে
তুমি হাসলে কেন আমার দুঃখ দেখে”।
তোমার ঠোঁটে এই মেকি হাসি
হৃদয়ে আমার কষ্টের বীজ বুনে,
তোমার কাছে করুণার নেই আর্জি
দুঃখ মানায় না পাষাণী মনে।।
শুধু সুখের পিছে-পিছে ঘুরলে তুমি
যতো দুঃখ করে দূর,
সুখ যে সোনার হরিণ দেয়না ধরা
ঠিকানা তার সমুদ্দুর।
সুখে থাকার অভিনয়ে কাটছে তোমার বেলা
অশ্রু মুছে জানি সুখি হবে তুমি,
দুঃখের জোয়ার-ভাটায় ভেসে যাব অন্ততকাল
কিনার পাব কিনা? জানে অন্তযার্মী।
চোখের জলে মুছে নিয়েছি মনের ক্ষত
ধুয়ে গেছে স্বপ্ন যতো,
অন্তত জীবনের পথে, কল্যাণকর রথে
চলেছি মাইল শত-শত।

১৬ সেপ্টেম্বর ২০০০ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।