যদি ইচ্ছে জাগে
- ফয়েজ উল্লাহ রবি ১৬-০৪-২০২৪

যদি ইচ্ছে জাগে ভুলে যেও অভিমানে
স্মৃতি গুলো মুছে দিও অভিধানে,
কী হবে আমায় ভেবে অযথায় মনে
দুঃখই পাবে অবশেষে প্রতিদানে।।

আমিতো নই কোন টাকার পাহাড়
করিনা তো সুখের আহার,
আছি সাদা-মাটা এই জীবন নিয়ে
দেখনা তাই রঙ্গের বাহার।।

কাছে আসতে যদি না চাও ডাকবো না
ঠেলে দিও দূরে অপবাধে,
বেঈমান বলে ডাকলে আমায় মনে লাগে
ভুলিয়ে দিও অভিশাপে।।

২৮ সেপ্টেম্বর ২০০০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।