প্রভূর চিঠি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৯-০৪-২০২৪

হৃদয় মন্দিরে নুরের জ্যোতি কে ছুঁড়েছে হায়;
তেইশটি বছর ধরে ধরে মক্কা- মদিনায়!

আল্লাহর বাণী প্রিয় বন্ধুর কলব সিনাতে
এসেছে কোরআন লাইলাতুল কদর রাত্রিতে !

হেরার গুহা জেগেছে আজ ইকরা ইকরা কালাম
মুহাম্মদ (সাঃ) কন্ঠ স্বরে বেজেছে কোরআন নাম!

সত্য -ন্যায়ের অমর শিখা হাজার চেয়ে দাম;
প্রভূর চিঠি তোমার তরে দেখনা খুলে খাম !

দিয়েছে আল্লাহ আরশ হতে মুক্তির বাণী তাঁর,
মুমিন যারা মেনেছে তারা পেয়েছে খুঁজে ডোর!

মধুর বাণীর সুর লেগেছে র্মমমূলে যার!
ওপার ধারে সুখ পেয়েছে এপার যখন ছাড়।

তরী তোমার কোন কিনারায় পেয়েছো খুঁজে কুল?
কোরআন পাঠে কল্যাণ আসে ফোটে মুক্তির ফুল!

মূর্খ্ বধির দোসর শয়তান কাফের কর্ণের দুল!
হায়ে গো তোরা না বুঝে ঐ ভাবছিস কোরআন ভুল!

কোথায় তুমি, কোথায় কোরআন, হেদায়েত বাণী সেই,
হেলায় হেলায় ভুলে যে কোরআন-তোমার স্পর্শ্ নেই!

প্রভূ প্রেমে জেগেছো কভূ কোরআন শিক্ষা লই?
না কিনা সেই আঁধার খুঁজে হারায়ে নিজের ঐ!

প্রভূর চিঠি রহমত তোমার হেদায়েত প্রাপ্তি দেয়া;
মোজেজা নবীর শ্রেষ্ঠ কিতাব মানব মুক্তির ছায়া!
------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।