কেবলই প্রেম, কেবলই সুখ!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

প্রেমের এ মিছিল উজ্বল আলো থেকে এ কোন আঁধার দিকে!
প্রেমিক প্রেমিকেরা কোন যুগের প্রণয় শিহরণে এখানে,
কোন ভ্রান্ত অসুরের স্পর্শে এ সভ্যতায় এসে দাঁড়িয়েছে।
চারিদিকে আজ নগ্নতা,পর্ণ্ গ্রাফী লাজহীন যুবক যুবতী!
এ কোন আলিঙ্গন!খোলা আকাশের নীচে স্কুল কলেজ পথে ঘাটে;
বাক রুদ্ধ প্রেম! বিবেক আজ অস্তমিত, নষ্টামি ভরপুর।
কে জিজ্ঞেস করে পর্দা আজ কোথায়?
এ তো দেখছি, এ সঙ্গমের যাত্রা অনন্ত নরকে।
সূর্য্ অস্তের সীমা রেখা গোধূলী লগ্নে-মানব সভ্যতা ডুবন্ত!
কোরআন ও হাদিসের মর্মবাণী কোনদিনই অন্তরে জাগেনি।
যুবক যুবতীর দেহ ক্ষত-বিক্ষত,
ধর্ষিত লাঞ্চিত বঞ্চিত অপমানিত।
উঁচু বক্ষের ভাঁজে হায়েনাদের থাবা
লুকানো সুরঙ্গে আগ্নেয়গিরীর লাভা।
অথচ তাদের রক্তে বিজয় হয়ে হয়েছিল মরু প্রান্তর!
যে সভ্যতার বিজয় শুনেছে বিশ্ব,আজ যেন অবান্তর।
হৃদয়ে হৃদয়ে জাহেলী যুগের সেতু -বন্ধন
প্রেমিক প্রেমিকেরা লাজহীন উড়ন্ত চুম্বন!
ফিরে এসো হে যুবক যুবতীরা
কেবলই প্রেম, কেবলই সুখ – আল কোরআন,
এ প্রেম কাউকে কোনদিন অমর্যাদা করেনি
শুধু শুনিয়েছে প্রেমের বাণী কালেমা তাইয়্যেবা।
----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।