রেবেকা -২
- আবরার আকিব ২০-০৪-২০২৪

রেবেকা একদিন তোমার নামের অক্ষর দিয়ে লিখেছিলাম কবিতা
আজ তোমায় বহুদিন পর আবার দেখলুম
এমন ভাবে কোনদিন তোমায় দেখিনি
চাঁদ যেন নেমে এসে কানে কানে বলে দিল
সামনে যে মেয়েটি আছে দাড়িয়ে,
সে চাঁদের দেশের চাঁদপরী।
কী অপলক ধ্যানে রইলুম তোমা পানে তাকিয়ে
তুমি মিটি মিটি হেসে কী যেন বললে আমায়
কী বলেছিলে বলনা একটিবার বলো,
দ্যাখো একটি মেয়ে যখন প্রেমে পড়ে
তখন ছেলেটি বুঝতে পারে কী করে
তোমার চোখে আমি প্রেম দেখতে পেয়েছি গো,
এ প্রেম এক ফুটন্ত গোলাপের প্রেম,
এ প্রেম এক কুমারী দেবীর প্রেম,
এ প্রেম এক সদ্য জন্ম নেয়া শিশুর প্রেম
,
এ প্রেম এক বৈষ্ণব কবির রাধার প্রেম
এ প্রেম চর্যাপদের শরবী বালিকার প্রেম,
এ প্রেম ষোরশী রমনীর প্রেম,
এ প্রেম শিশির ভেজা সকালের প্রেম,
এ প্রেম এক মানবের প্রতি মানবীর প্রেম।
যুগে যুগে রচিত হয়েছে কত প্রেমকাহিনী
সহমরণে নিজেরে প্রেমের কাছে উৎসর্গ করেছে কত প্রেমিক প্রেমিকা।
কত কবি সাজিয়েছে তার প্রেয়সীর জন্য কাব্যমালা।
কত বাউল হয়েছে গৃহহারা
আমি তো কবি
আমি কী নির্বোধ নাকী
বুঝতে পারবোনা তোমার চোখের ভাষা
ভালবাসি কথাটা বলে দিলেই তো হয়!
আমি কী তোমায় ফিরিয়ে দিতে পারি হ্যাঁ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।