প্রেমের শরণ
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৪-০৪-২০২৪

খোলা চোখে মিথ্যে রাগ
বন্ধ চোখের অনুরাগ ,
জীবন মৃত্যু সমার্থক ।
চোখেতে করছে বারণ
আর মন নিয়েছে প্রেমের শরণ ।
মানব জীবন সার্থক ।

যেদিন থেকে হয়েছে দর্শন ,
আপন করেছে তোমায় মন ;
দেখা দিয়েছ চোখের পাতায় ,
যখনই দেখেছি স্বপন ।

পৌঁছে গিয়েছি সেই সীমানায় ,
যেখান থেকে ফেরা দায় ;
মন যে তোমায় আপন মানে ,
মন ছাড়া আর কেই বা জানে ।

( ভাবাশ্রয়ী )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।