মাতৃভূমি
- সাখাওয়াত হোসাইন ফরহাদ ২৪-০৪-২০২৪

হে মাতৃভূমি!
তোমার পবিত্রতা নষ্ট করেছে যারা,
এই পৃথিবীর বুকে
হায়েনার চেয়েও নিকৃষ্ট তারা।

তোমাকে ধর্ষিত করে
নিয়েছে বিজয়ের মালা,
সত্যিকার বিজয়ী নয় তারা
বন্ধ করেছে তাদের পথচলা।

বঙ্গ!
চলছে তোমার উপর
অন্যায়,অবিচার ও নির্যাতন।
নিতে হবে একদিন তাদেরকে
তোমার মাটি থেকে নির্বাসন।

তোমার অধিকার ছিনিয়ে নিয়ে
উৎসবে মেতে উঠুক এখন।
হবে একদিন সবকিছু
পালাবার পথ খুঁজে পাবেনা তখন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।