ব্যবধান
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

ছয় বেয়ারার পালকি চড়ে
যাবে তুমি স্বামীর বাড়ী,
চার বেয়ারার পালকি চড়ে
যাবো আমি আপন বাড়ী।
“এইটুকুতো ব্যবধ্যান তোমার-আমার মাঝের দেয়াল”।
তুমি আঁধার হারিয়ে আলোর পিছে
চলবে হাওয়ার বেগে ছুটে,
আমি আলেয়ার পিছে ঘুরবো মিছে
অবশেষে আঁধারই জুটে।
“এইটুকুতো ব্যবধ্যান তোমার-আমার মাঝের দেয়াল”।
তুমি চির সুখের আশায় স্বপ্ন দেখে
যতো; স্বপ্ন করো সত্যি,
আমিও স্বপ্ন দেখি অধরা তা, ভাঙ্গলে
ঘুম; মনে নেই একরর্তী।
“এইটুকুতো ব্যবধ্যান তোমার-আমার মাঝের দেয়াল”।

২৫ সেপ্টেম্বর ২০০০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।