হার
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৪-২০২৪

তোমার ঋণের বোজা হালকা করতে গিয়ে
আরও বেশি ঋণী হলাম,
বার-বার, শতবার শুধু তোমার কাছেই
কেন আমি হেরে গেলাম।
তোমাকে ভুলতে গিয়ে মনে উঠে ভেসে
তোমার অপরূপ মুখছবি,
স্মৃতির জানালায় দেখি তোমার হাসি
ভাল লাগায় হয়ে যাই কবি।
কেন বৃথা ভুলে যাওয়ার অভিনয়
আজও পারিনি তো! তা জানতে,
কী করে ভুলে যাই মনকে বুঝাই
অবুঝ মন পারেনি তা মানতে।


০৩ অক্টোবর ২০০০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।