অভিমানী
- ফয়েজ উল্লাহ রবি ২৫-০৪-২০২৪

আমায় দেখলেই রাঙ্গা ঠোটে হাসতে রঙ্গা হাসি; জ্বলতো আলো,
তবে আজ করলে কেন পূর্ণ চাঁদের পূণির্মার মুখটা কালো।
তবে কি বুঝবো আমি আমায় লাগেনা আর ভালো,
তাই বলে কি আমায় তুমি, আর বাস না ভাল।
ভাল তো বেসেছিলাম হৃদয় মন প্রাণ উজার করে
দিলে সব আমার চেষ্টা তুমি মিথ্যে করে
সব হারলো শূন্য করে কেঁড়ে নিল অজানা কোন ঝড়ে।
হাসি খুশি আনন্দ আহ্রলাদ সব বুঝি হারালাম,
জীবন তবে কী থেমে যাবে হিসেব কষে বল কি পেলাম।
দুঃখ নিয়েই যদি রইতে হবে বেঁচে তবে কেন মিথ্যে স্বপ্ন দেখালে
কেনইবা ভালবেসে আজ ভুলে গেলে কেন তবে বিষ দাওনি হাতে তোলে।

২২ আগস্ট ২০০০ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।