বাইশে শ্রাবণ ...
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৯-০৩-২০২৪

সেই বাইশে শ্রাবণ ..
বাংলার আপামর জনসাধারণ ,
ভিজেছিল অশ্রুধারায় ।
বর্ষে বর্ষে আসে ফিরে ,
অতীত বেদনা বারে বারে ,
আজো কেন সবারে কাঁদায় ?
কবিতায় গানে গল্পে নাটকে
বিশ্বকবির মত আছে কে ?
গগনে যেমন রবি শোভা পায় ,
বাঙালিমননে রবীন্দ্রনাথ ,
তোমার স্মরণে তোমাকেই পাই ,
অলক্ষ্যে যেন ধরে ফেলো হাত ।
মৃত্যু তো শুধু শরীরের হয় !
তুমি অমর্ত্য , মৃত্যুরহিত ;
বাঙালির প্রেমে বাংলার গানে ,
রবীন্দ্রনাথ অটুট যে ভিত ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।