সুখের গগণে রাত্রি!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৯-০৪-২০২৪

সুখের গগণে রাত্রি!হৃদয় মঞ্জিল বিকল-
অতৃপ্তরা দীর্ঘ্ শ্বাস ফেলে জাগে মানবের পিঞ্জর,
অবরুদ্ধ শান্তি!প্রাণে প্রাণে অস্থির দল
তীব্র চাহিদা আনে,ধবংস ব্যাধি হানে বারবার

লোভ অগ্নির তাপে এইসব মোহর খচিত প্রাণের
মূর্খ্ যাত্রীরা ঘোরেফেরে ধরণীর মোহে,আঁধার তলে
তপ্ত অনল শিখায় শিখায়,নরক শুলে চড়ে আর
পথভ্রষ্ট বাতিলের গানে মানবেরা জ্বলন্ত ঊনুনে!

প্রাণের সন্ধ্যায় মানবেরা অশান্তির চৌকিতে।
সুখ জাগায় না হৃদে বাতিলের যত পথ- মত;
এতো কামনার বিস্ফোরণ-আজ ডুবন্ত তরীতে
ইসলাম তলে একি দেখি নর-নারীর সঙ্গীত!

পথভ্রষ্টেরা মুক্তির বুকে প্রলঙ্কর ঘূর্ণি রাত
বিশ্বাসীরা দেখে অনন্ত সুখের পরম ইঙ্গিত।

ধরণী লোভ আনে,ধবংস ব্যাধি হানে বারবার।
দুষ্টেরা দীর্ঘ্ শ্বাস ফেলে জাগে মানবের পিঞ্জর,
অবরুদ্ধ শান্তি!প্রাণে প্রাণে অস্থির দল
সুখের গগণে রাত্রি!হৃদয় মঞ্জিল বিকল-
-----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।