মায়ের আগমন
- প্রবীর রায় ১৯-০৪-২০২৪

আসছে মা যে বছর পরে,সবার ঘর আলো করে
আমার তোমার সবার পুজো,দূর্গা পুজো বাংলার পুজো।ঢাক-ঢোল বাজে,কাঁসর বাজে,ঘন্টা সাথে শাঁখ বাজে
নাচছে ক্লাব নাচছে পাড়া,নাচছি আমি নাচছে ওরা।
সখা সহিত ঘুরছি প্যান্ডেল, নয়া প্যান্ট শার্ট পায়ে স্যান্ডেল,রাত্রে লাইটিং কতনা সাজ,জল ফোয়ারা থিমে গাছ।একটি গাছ একটি প্রাণ,গাছ লাগান প্রাণ বাঁচান
রাস্তায় যান ধিরে চালান,এক্সিডেন্ট দূর ভাগান ।
সচেতন বাড়াতে রক্তদান শিবির,সমাজ সুস্থে রঙিন আবির,মহালয়ায় মায়ের আগমন,নৌকা কিংবা দোলনা বাহন।সাজো-সাজো রব আকাশে-বাতাসে,খুশির আনন্দে কাশফুল মাতে,ঘুরছি দিন ঘুরছি রাত,আঁধারে বিজলি দেয় চাঁদ।ফুলে-ফুলে মোরা মালা গেঁথে,মা এর চরণে অর্পি আশীষ পেতে,ঘর-বাড়ি সব নতুন সাজে,ঝেরে-মুছে ব্যস্ত কাজে।ছোট-বড়ো আতস বাজি,পরিবেশ সাফাই এ সদাই রাজি,ছুটির সেদিন মায়ের অধীন,অসুরে বধেছেন করেছেন পরাধীন।দশমিতে মা যাবেন চলে,আলো নিয়ে সব আঁধার ফেলে,বলবো সুরে জয় মা দুর্গার জয়,নামটি জপিতে কাটে সব ভয়।পরের বছর আসবে ফিরে,জগৎ সংসার উজ্জ্বল করে,মা আমাদের সবার যে মা,দুর্গা মা শক্তি মা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
০৯-০৮-২০১৭ ১২:৫৩ মিঃ

নারীর আর এক রুপ মা দুর্গা তাই নারী জাতিকে সন্মান করো