অবনী কনিষ্ঠবর
- প্রবীর রায় ১৯-০৪-২০২৪

সোনায় ভরা অবনী এ ঘর,
রুপেতে যেন সবে মর্মর,
দেখেছি আলো,চাঁদের কিরণ,
জোৎস্নার বালুচর।
প্রেমে পূর্ণ জগৎ সংসার,
রুপালি গগনে মেঘ সঞ্চার,
নিশিত রাত্রে আসমানি তারা,
লজ্জিত জলচর।
বৃষ্টি ঝরে ঝর-ঝর ঝরি,
তটে লেগেছে বধূরো তরী,
পথের সাথী রবিরো কিরণ,
উজ্জ্বল নদীচর।
উত্তাল ঢেও,কুলু-কুলু ধ্বনি,
সেজেছে বর কনিষ্ঠ অবনী,
রুপ হলো ধরার দেহের গহনা,
শুভক্ষণ গোচর।
অবনী পাত্র,প্রকৃতি কন্যা,মধুর শুভ দিন,
পূর্ণীমার চাঁদ সাজিয়েছে মণ্ডপ সেথা
ফুলে-ফলে,সুবাসে ভরা পরিবেশ,
বাঁধিবে নব ঘর।
আসমানের বিজলি আতস বাজি,
পাখির তান সানাই এর সুর,
সৃষ্টির বিবাহে মাতে ত্রিজগৎ,
আশীষ দেন ঈশ্বর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
০৯-০৮-২০১৭ ১৮:২৫ মিঃ

প্রকৃতি মা আমি তোমারে বড়ো ভালবাসি,তোমার এ রুপ,রস,গন্ধ সবি যেন আমাকে তোমার প্রতি আকর্ষন করে