মস্ত বড় পরাজয়!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

ধর্মের মধ্যে জাগে প্রেম-ভালবাসা,
খোদাভীরু সব বুঝতে পারে।
কোন প্রেমে, এসেও কেন ফিরে যাওয়া,
মৃত্যেু কেন তার দুয়ারে?

কিসের মোহে জাগাও মুক্তির পরিভাষা
কার জন্য,নতশিরে!

প্রেমিকেরা জেনে গেছে, হৃদয় কেবল প্রভূর
তাইতো ছুটে যায় প্রিয় নবীজির ধারে।
গোলামেরা এমনি বিজয় মঞ্চের স্বপ্ন দেখে
স্বর্গেমর্তে বারে-বারে।

হেরে গিয়েও সেইমতো হৃদয় খুলে রাখে
হে প্রভূ, তোমার দুয়ারে।

দুষ্টেরা জানে, হৃদয়ের বাইরে ধরণীর মোহ
লুণ্ঠন করে দেয় তৌহিদী আলো
অবিশ্বাসী প্রাণে জাগে বাতিলের প্রেম
জাগতিক প্রেম হৃদয়কে করে কালো!

কিন্ত এই যে প্রেমের শিরহণ,এও তো তোমার
মস্ত বড় পরাজয়!

------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।