তুমি মানে ভালো থেকো
- মমিনুল হক ১৭-০৪-২০২৪

প্রিয়সখী,
.
এখন তো প্রত্যেকটা বিশেষ বিশেষ তারিখগুলো মুখস্থ করেও ভুলে যাই
_______________তুমি মানে, তোমার রেখে যাওয়া সবকিছু বাদে
প্রথম পরিচয়, প্রথম ছবি দেখা, প্রথম কথা, প্রথম ঝগড়া
প্রথম হারিয়ে যাওয়া, প্রথম ফিরিয়ে না পাওয়া, সবকিছুই মনে পড়ে
শুধু, শুধুমাত্র; তোমাকেই মনে রাখতে পারিনি!
অপরাধ নিওনা, ক্ষমাও করোনা, ভুলেও যেওনা!
_______________তুমি মানে, বলছি আমার বিরক্ত
দিনে দুইশত বার ফোন কল দেওয়া, কম বিরক্ত তো নয়
মনেই বা থাকবেনা কেন! তবে আমার মনে হলে খুব হাসি পায়
_______________তুমি মানে, ভাবছো তো! কেন?
আমি সত্যিই পাগল! হ্যা...
পাগল! পাগলকে তো মনে থাকবেই! তবুও বিরক্তগুলো
পারলে ভুলে যেও! "যদি মনে থাকে সেইসব ভয়ঙ্কর স্মৃতি" ভুলে যেও!
আমি চাইনি, চাইনা, এখনো না, তখনো না, ভবিষ্যতেও না
আমার জন্য সৃষ্টি হওয়া ভুল কাহিনী, কেউ একজন মনে করে অবহেলা দিক
__________________তুমি মানে, গোপনে আবডালে
আজও, সেইদিনের বিরক্ত বাদে
তোমাকে হয়তো বা আমার পক্ষ থেকে কিছুই দেওয়ার নেই!
_____________________তুমি মানে, সবকিছু হারিয়ে
তোমার জন্য রেখে দিয়েছি সাহিত্যের ছোট একটি পাতা
যখনি তোমার কথা মনে পড়ে, সেখানে লিখতে থাকি, ভালো থেকো সখি!
_____________________তুমি মানে-ভালো থেকো...
.
ইতি আমার আমি, আমিই একা...ভালো কি থাকি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
১০-০৮-২০১৭ ১৫:৫৭ মিঃ

তুমি মানে, তোমার রেখে যাওয়া সবকিছু বাদে
প্রথম পরিচয়, প্রথম ছবি দেখা, প্রথম কথা, প্রথম ঝগড়া
প্রথম হারিয়ে যাওয়া, প্রথম ফিরিয়ে না পাওয়া, সবকিছুই মনে পড়ে
শুধু, শুধুমাত্র; তোমাকেই মনে রাখতে পারিনি!
অপরাধ নিওনা, ক্ষমাও করোনা, ভুলেও যেওনা!