বৃদ্ধাশ্রম
- সাখাওয়াত হোসাইন ফরহাদ ১৬-০৪-২০২৪

কোনো এক বেলা
বাবা-মাকে নিয়ে গেছো বৃদ্ধাশ্রমে!
কারণ?
প্রিয়তমাকে খুশি রাখার জন্যে!
মায়ের হ্নদয়ের হাহাকার সেদিন
তুমি শুনতে চাওনি,
মায়ের বুকের অসহ্য ব্যথা সেদিন
তুমি অনুভব করতে পারোনি,
বাবার সারাজীবনের লালিত
স্বপ্ন মুহূর্তেই পন্ড!
বৃদ্ধ মায়ের প্রাণের আকুতি
শুনতে চাওনি তুমি,
বৃদ্ধ বাবার হৃদয় স্পর্শী কান্নার
শব্দটাও তুমি কর্ণপাত করোনি।
শুধু অশ্রু ঝরে দুটি
নিষ্পাপ আঁখিতে,
মনে পড়ে গর্ভধারণ করা
সেই দশমাস দশদিন,
হৃদয়পটে বারবার ভেসে উঠে
হারানো আপনজন।
জানো?
জীবনের প্রথম হাটা শিখেছিলে
বৃদ্ধাশ্রমের বুড়িটার হাতটি ধরে!!
বড় হওয়ার স্বপ্ন দেখেছিলে
বৃদ্ধাশ্রমের বুড়োটার কাঁধে ভর করে!!
আজ,সুন্দরি প্রিয়তমা পেয়ে
ভুলে গিয়েছো সব....?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।