ভালোবাসি
- প্রবীর রায় - প্রেমের কবিতা ২৫-০৪-২০২৪

মা আমি তোয়ায় বড্ড ভালোবাসি,
যতবার জন্মি আমি,যেন তোমার গর্ভে আসি।
তোমার হাতের নরম ছোঁয়া,আর আঁচলের ছায়া,
শীতের কাঁথা তুমি মাগো,বস্ত্র লজ্জার কায়া।
তোমার আঙুল ধরে হাঁটতে শিখি,তোমার কথাতে বলা,
তোমার প্রেমে,প্রেম বিলোতে শিখি,তোমার চলাতে চলা।
তোমার কান্নাতে চোখে জল আসে,অভিমানে প্রাণ কাঁদে
তোমার আহারে ক্ষুধা মেটে মা,গল্পে পৌঁছোয় চাঁদে।
কখনো তুমি রাগ করোনা,দাওনা কভু সাজা,
হিরের মানিক ভাবো আমায়,ভাবো স্বপ্নের রাজা।
চোখের আড়াল হলে মাগো,হারায় যেন সব হাসি,
তাইতো মাগো আমি তোমায়,বড্ড ভালোবাসি।
ভাতের হাঁড়ি ফাকা ঘরে,পেটে বাড়ে ক্ষুধার যন্ত্রণা,
চুপটি করে সয়ে বলো তুমি,আমার ক্ষুধা নেই ওরে সোনা।
রোগেতে শরীর ছটফট করলেও,বলো আমি ভাল আছি,
পার্বণেতে নব বস্ত্র দেন সবারে,নিজের বেলা আগেরটা তুলে রেখেছি।
আমি এ জীবনে কিছু চাহিনা,শুধু তোরে চাই খোকা,
তুই সদাই হাসি-খুশি থাক,যতই চালাক হ মোর কাছে বোকা।
এত মিথ্যে কও,এত ব্যথা সও,বহ দিন-মাস-বছর
ছানার ভালোতে নিজ ক্ষতি করো,বাঁচাও আপন ঘর।
মা তোমারে কিযে বলি,মিথ্যুক নাকি প্রেমিক,
শব্দহীন মা যে তুমি,তোমায় বড্ড ভালোবাসি।
এই মায়াডোরে লুকানো মাগো,ভিন্ন রং-অনুভূতি-সবাদ,
একটি ক্ষণ বাঁচিব বা আমি,মা তুমি হৃদ বিনা আমি বাদ।
তোমার প্রেমে পাই নব-নব পথ,তুমিই ছানার জীবন,
তোমায় ঘিরে বাঁচিতে চাই মাগো,তুমিই আগাম ভুবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
১১-০৮-২০১৭ ২১:০২ মিঃ

মায়ের কাছে তের ছানারাই সব,বাচা মরা হাসি সুখ দুখ ভালোবাসা সব সব কিছুই তার ছানা,মা আমি তোমায় ভালোবাসি,আমি যতবার জন্মি যেন তোমার গর্ভে জন্মি