ভ্রান্তি মিশন
- প্রবীর রায় ২৪-০৪-২০২৪

ওরা আসে চিরকাল,
বুকে নিয়ে নিষ্ঠুরতা,
হাতে মেশিনগান,
মন্দির, মসজিদ ভেঙে।
ওরা করে খান-খান,
রক্তে করে হোলির স্নান,
মৃত্যু নিয়ে খেলা,
বোমা নিয়ে ফোটায় বাজি।
সকাল বেলা,সাঁঝের বেলা,
ঠুনকো ওদের আদর্শটা,
ভয়ংকর ওদের সাজ,
সন্ত্রাসকে ছড়িয়ে দেওয়া
ওদের প্রধান কাজ।
এ মিশন সফল কি আর হয়?
মনে ঢুকিয়ে দিয়ে ভয়।
জঙ্গিদের বুলেট দিয়ে,
ওরা করিবে বিশ্বজয়।
পাগল নয় শয়তান ওরা,
মেতেছে ধ্বংস লীলায়,
অলীক ইচ্ছা আর তঙ্কার লোভে,
ওরা করছে প্রাণ ক্ষয়।
শান্ত হবে এই ধরণি,
মুক্ত হবে ভয়,
বিশ্বজন রোষের কাছে,
যেদিন ওরা মানবে পরাজয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

SAKIL
২৬-০৭-২০১৯ ১২:৪৭ মিঃ

Hazardous!

shawonmallick6950
০১-০৩-২০১৯ ২১:৫৭ মিঃ

খুব সুন্দর

M2_mohi
১৪-০৮-২০১৭ ১২:৫৬ মিঃ

আমি নির্বাক ভাষাহীন,পরিবার এবং সমাজে সুশিক্ষা ও ধর্মীয় শিক্ষার ভাল প্রয়োগ দরকার,

almamun1996
১৩-০৮-২০১৭ ২২:৫৩ মিঃ

নষ্ট সময়
========
আল মামুন
========
চারিদিকে সময়টা হিংস্র
শকুনের মুখে মানুষের মাংস।
মানুষের মুখে মানুষের মাংস
দেহে রক্তের দাঘ ।
নাকে রক্তের ঘ্রাণ।
কাণে নারীর চিৎকার ।
পশুদের কাছে বোন হচ্ছে বলাতকার
নাকে আসে ঘামের ঘন্ধ ।
শ্বাস নিতে কষ্ট হয় ।
দম হল বুঝি বন্ধ ।
চোখ খুলতে কষ্ট হয়।
তাই চোখ করেছি বন্ধ।
"
নষ্ট সময়, নষ্ট ঘড়ি ,
নষ্ট মন , নষ্ট বাড়ি ।
জীবন চলছে,
এক চাকার ট্রেন হয়ে।
কলম গেছে থেমে ।
পথে শকূন এসেছে নেমে।
সয়তান করে নৃত্য।
খেলা দেখছে রাজার ভূত্য।
'
কলম হয়ে গেছে বিক্রি ।
লেখকরা করে এখন চাকরি ।
কবিতা লিখে যত ঘাস ,ফুল পাতা ।
ভালবাসার যত মিথ্যা কথা ।
মিথ্যা স্বপ্নে ডুবেছে সবাই।
সবাই তো নাটাইয়ে বাধা ঘুড়ি।
নাটাই তো একজনের হাতে ।
সেই মারছে হাতে আর ভাতে ।
,
,
চোখে তো দেখি না কিছু।
দেখি যা দেখানো হয়।
মাথায় তো নেই কোন গিলু ।
বুঝি তা যা বুঝানো হয়।
দুধ দিয়ে খাও খিচুরী,
মাংস দিয়ে খাও চচ্চরী।

opuroy
১১-০৮-২০১৭ ২১:২৯ মিঃ

যেদিন জঙির দমন হবে সেইদিন দেশ মুক্ত আর মুক্ত আমরাও