প্রকৃতি
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

প্রকৃতি তোমার আঁধার রাতে,
থাকবো আমি তোমার সাথে,
তোমারি ক্রোড়ে চন্দ্র-সুর্য উদিত হয়,
তোমারি মমতায় পবন,ভুবন ভরায়।
তুমি মোদের সৃষ্টিকর্তা,তুমিই হলে বিধাতা,
তুমি হলে বুদ্ধিদাতা,তুমিই মোদের দানকর্তা।
তুমি মোদের গঠন করেছো,এই ভুবন মাঝারে,
তাই তোমায় পূজি আমি,মাথা ঠুকি চরণে।
তোমার খেলায় খেলছে সবি,জীব-জড় কতশত,
তোমার স্তব্ধে সকল সৃষ্টি বিলুপ্ত যে হতো।
তুমি ধরায় অন্ন জোগাও,ভোরের আলো তুমি,
তুমি বিপদে পাপ ঘোঁচাও,মনের সাহস তুমি।
তুমিই হাসাও তুমিই কাঁদাও,তুমিই সুখ,দুখ দাও,
তোমার মূল্য অমর তুমি,প্রেম বাসি বাজাও।
প্রকৃতি তোমার ঋণী আমি,হাসি-খেলি দুনিয়াই,
মনে রাখিবো,যতবার জন্মাবো তোমার মহিমায়।
আছে ধরায় সৃষ্টি,ধ্বংস, লোভ-লালসা-ব্যধি,
কবিতার মাঝে করিলাম তোমায় আমার মনের সাজি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

opuroy
১১-০৮-২০১৭ ২২:০৬ মিঃ

প্রকৃতির রুপ রস গন্ধ সদাই আমার স্বপ্ন মাঝে ভাসে আমাকে তার প্রতি টানে,আমি প্রকৃতির কাছে ঋণী রয়ে গেলাম

opuroy
১১-০৮-২০১৭ ২২:০৫ মিঃ

প্রকৃতির রুপ রস গন্ধ সদাই আমার স্বপ্ন মাঝে ভাসে আমাকে তার প্রতি টানে,আমি প্রকৃতির কাছে ঋণী রয়ে গেলাম