প্রেমের কথা
- প্রবীর রায় - প্রেমের কবিতা ২৩-০৪-২০২৪

কেউ বাসে ভালো মাতা-পিতাকে,
কেউবা বাসে ভালো তার প্রেমিকাকে।
কেউ বাসে ভালো টাকা-সুখী জীবন,
কেউবা বাসে ভালো এই জগৎ,ত্রিভুবন।
কারোর মনে জাগে প্রেমেরই ভাষা,
কেউ কাউকে ভালোবেসে হয় সর্বনাশা।
সারাটি জীবন কাঁদিতে হয় আপন হারালে,
কেউবা কেঁদে ফেলে সামান্য পেলে।
কারোর প্রেম হয় সীতার মতো পবিত্র,
কেউ ওপরে ভালো মুখোশে মন অপবিত্র।
প্রেমেই সব ব্যথা ভোলা যায় জীবনে,
প্রেমে পাষাণ গলে, সত্যের জয় অভিমানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
১২-০৮-২০১৭ ২২:৪৪ মিঃ

প্রেমের কথা বলতে গেলে দিন রাত্রি হয়ে যায় যদি সেই ভালবাসা সত্যি কারের হয় কারন তার মরণ নাই