আমায় ডাকে
- মুহাম্মদ ইয়াকুব আলী মামুন ২৫-০৪-২০২৪

আমায় ডাকে
-মুহাম্মদ ইয়াকুব আলী মামুন


আজো সে আমায় ডাকে
রাত্রি নিশিতে, সন্ধ্যায় ও প্রভাতে,
আমি শুনতে পাই তার
কোকিল কন্ঠের সুর,
সাড়া দিতে পারিনা; সম্ভবও না
সে যে পরপারে, সে পথ দূর বহুদূর।

কত হাসি-তামাশায় ভরা দিন ছিল
রাগারাগি, খুঁনসুটি হতো রোজ,
এক পলক আড়াল হলে
নিতো সে বারেবারে খোঁজ।

কত গোলাপ, রজনীগন্ধার সুবাস মাখতো
শুষ্ক তনুতে তা খুশবু ছড়াতো।

মাঝ-রাতে ফোনের ওপারে বসে দিতে যাচ্ছেতাই গালাগাল,
ঝগড়া আর দীর্ঘ ফোনালাপে রাত কেটে হতো সকাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।