প্রেম চুম্বন
- প্রবীর রায় - প্রেমের কবিতা ২০-০৪-২০২৪

মা যে ধরার সৃষ্টিকারি,মায়ের নেই তুলনা,
কোটি টাকাতেও সাধ্য নেই কারো,প্রেম বেচি -কিনি,
ছোট্ট শিশু মায়ের কোলে,প্রেমেই পাগল মা,
বুকে টেনে নেয় স্তন পানে,মমতাময়ী মা।
সুধা মাখা ভাত স্নেহরসে, মুখে তুলে দেন যখন,
একটি চুম্বন খোকার কাছে, বহু অমূল্য রতন,
প্রেম কথাটি জননীর মুখে,প্রথম শুনেছি,
তাতে আছে যাদু গভীরে মধু একরাশ স্বপ্ন বুনেছি।
তার হাত ধরে পেরলেম পথ,পরিলাম শতবার,
মায়ের প্রেম ছাড়া,পৃথিবী যেন আলোতেও আঁধার,
প্রেমময়ী মা শোধায় সোনা,আর কাঁদেনা মনি,
দিয়ে স্নেহ চুম্বন, বুকেতে জড়ায়ে গালেতে দেন ননী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।